তিস্তার নাব্যতা পুনরুদ্ধার ও ভাঙনরোধের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন


গাইবান্ধা প্রতিনিধি :
তিস্তা নদীর নাব্যতা পুনরুদ্ধার ও ভাঙনরোধের দাবিতে রোববার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ও তারাপুর এলাকায় তিস্তা নদী তীরে পৃথক দুটি মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ‘তিস্তা বাঁচাও নদী বাঁচাও’ সংগ্রাম পরিষদের ডাকে এই কর্মসূচী পালিত হয়। মানববন্ধন থেকে তিস্তা নদীর সার্বিক ব্যবস্থাপনা ও পুনরুদ্ধার প্রকল্প অবিলম্বে বাস্তবায়নের দাবি জানানো হয়।

হরিপুর খেয়াঘাট এলাকায় মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরার সদস্য আমিনুল ইসলাম গোলাপ, ওয়ার্কার্স পার্টি জেলা সম্পাদক মন্ডলীর সদস্য মাসুদুর রহমান মাসুদ, উপজেলা জাসদ নেতা মুন্সী আমিনুল ইসলাম সাজু, বহ্মপুত্র সড়ক সেতু আন্দোলন নেতা অ্যাড. আশরাফ আলী, কামরুল ইসলাম, মাহবুবার রহমান টুকু, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান, আসাদুল ইসলাম আজাদ, সাজু মিয়া, হাসান খান প্রমুখ।

বক্তারা বলেন, তিস্তা নদী পুনঃ খনন ও ভাঙন রোধে দুই তীর রক্ষায় কার্যকর পদক্ষেপ নেয়া হলে নদী নাব্যতা ফিরে পাবে। সেইসাথে নৌ চলাচল স্বাভাবিক ও কৃষি উন্নয়নে সেচ সুবিধা সম্প্রসারণ করা সম্ভব হবে। অবিলম্বে ওই প্রকল্পটি বাস্তবায়নের জন্য জরুরী পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহবান জানান বক্তারা।