বেতন বৈষম্য নিরসনের দাবীতে কুড়িগ্রামে স্বাস্থ্য পরিদর্শকদের কর্মবিরতী পালন


মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম : প্রধান মন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণা অনুযায়ী নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবী কর্মবিরতী পালন করছে কুড়িগ্রামে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

বৃহস্পতিবার কুড়িগ্রাম সদর ও উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের সামনে বাংলাদেশ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারী এসব দাবী সংবলিত ব্যানার হাতে নিয়ে তারা এ কর্মবিরতী পালন করে।

এসময় তারা বলেন, আমরা স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা চাকরীর শুরু থেকেই অবহেলিত, বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার হয়ে আসছি। অথচ আমাদের কাজের দক্ষতায় টিকাদান কর্মসূচীতে বাংলাদেশ বিশ্বের রোলমডেল। শুধু টিকাদান কর্মসূচী নয় এরই ধারাবাহিকতায় মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানো, পোলিও মুক্ত বাংলাদেশ, শিশুদের যক্ষা নিয়ন্ত্রণ, গুটি বসন্ত মুক্ত বাংলাদেশগড়াসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে আসছি।

তারা দাবী করেন, স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ ও স্বাস্থ্য সহকারীদের-১৩তম গ্রেড প্রদান করতে হবে। এসব দাবী দ্রুত মেনে নিতে সরকারকে অনুরোধ জানান তারা।