প্রথম ধাপের দুটি বাদে বাকি পৌরসভাগুলোর ফল প্রত্যাখ্যান বিএনপির


ঠাকুরগাঁও প্রতিনিধি :
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রথম ধাপের পৌর নির্বাচনের ফলাফল এ সরকারের আমলের সব নির্বাচনের মতোই পূর্ব নির্ধারিত ছিল। পৃথিবীজুড়ে প্রত্যাখ্যাত ইভিএম পদ্ধতি এসব নীলনকশার অন্যতম সহযোগী পদ্ধতি। এর মধ্য দিয়ে প্রোগ্রাম করাই থাকে কাকে কোন সিটে কত ভোট দেওয়া হবে। যে বোতামই টেপা হোক, এর ২টা ধানের শীষে গেলে ৮টা নৌকায় যাবে। বিএনপি মনে করছে, এখন স্থানীয় সরকারগুলোও জালিয়াতির মাধ্যমে আওয়ামী লীগ নিয়ে নিচ্ছে যা অতীতে কখনই হয়নি।
বিএনপি মহাসচিব তাঁর ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়াস্থ বাসভবনের সামনে মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় সাংবাদিকদের মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, ঠাকুরগাঁও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনতাজুল হকসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
৮০ শতাংশের বেশি ভোট পড়াকে হাস্যকর উল্লেখ করে তিনি বলেন, কোনও নির্বাচনই হয়নি, স্বাধীনতার ৫০ বছর হতে চললো আজ পর্যন্ত আমরা এটা ঠিক করতে পারিনি যে কিভাবে এদেশে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হবে।
আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, যে দলটি মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী হিসেবে নিজেদেরকে দাবি করে তারা আজ সম্পূর্ণ গণবিচ্ছিন্ন। আমরা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার চাই, স্বাধীন নির্বাচন কমিশন চাই এবং ইভিএম বাতিল করে আগের ব্যালট সিস্টেমে নির্বাচন চাই।
এসময় তিনি বিএনপির জয় করা দুটি পৌরসভা বাদে বাকি পৌরসভাগুলোর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যানের ঘোষণা দেন।
বিএনপি মহাসচিব বলেন, ২০২০ সাল সারা পৃথিবীর জন্য একটা ক্রান্তিকাল হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। তিনি যুক্তরাষ্ট্রের কূটনীতিক হেনরি কিসিঞ্জারের উদ্ধৃতি দিয়ে বলেন,করোনার পর পৃথিবীর কোনও কিছুই আর পূর্ব অবস্থায় ফিরবে না। বিশ্বনেতারা এক হতে না পারলে মানব জাতির অস্তিত্ব সমূহ বিপদের সম্মুখীন হবে।
তিনি বলেন, করোনাকালে এটা প্রমাণিত হয়েছে , এদেশে স্বাস্থ্যব্যবস্থা সম্পূর্ণ ভঙ্গুর ও অচল। স্বাস্থ্যখাতে যে টাকা ব্যয় হয়েছে তার শতকরা ৮০ ভাগ চুরি হয়।
তিনি ২০২১ সালে সব কিছু নতুন করে শুরু হোক, শুভ পরিবর্তন সূচিত হোক এদেশসহ সারা পৃথিবীতে সেই আশাবাদ ব্যক্ত করেন।
করোনা ভ্যাকসিন ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে এদেশের ব্যক্তিমালিকানাধীন একটি প্রতিষ্ঠানের মালিক যিনি এ সরকারের উপদেষ্টা তার মাধ্যমে দেড় ডলার বেশি মূল্যে কেনার তীব্র প্রতিবাদ জানান।
বিএনপি মহাসচিব এরপর ঢাকার উদ্দেশে রওনা দিতে সৈয়দপুর বিমানবন্দরের পথে ঠাকুরগাঁও ত্যাগ করেন।