প্রথম নারী মেয়র হলেন পঞ্চগড় পৌরসভা জাকিয়া খাতুন

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় পৌরসভার মেয়র নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য জাকিয়া খাতুন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। পঞ্চগড় পৌরসভায় তিনিই প্রথম নারী প্রার্থী হিসেবে মেয়রের চেয়ারে বসবেন। জাকিয়া খাতুন ভোট পেয়েছেন ১২ হাজার ৫৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান মেয়র বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম। তিনি পেয়েছেন ৯ হাজার ৪৭৫ ভোট। এছাড়া জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রার্থী শাহারিয়ার আলম বিপ্লব হুক্কা প্রতীকে পেয়েছেন ৪৪৮ ভোট।

জেলা শহরের রাজনগর এলাকার বাসিন্দা জাকিয়া খাতুন ড. আবেদা হাফিজ স্কুল অ্যান্ড কলেজের জ্যেষ্ঠ সহকারী শিক্ষক। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর বেসরকারিভাবে সোমবার (২৮ ডিসেম্বর) রাতে এ ফলাফল ঘোষণা করেন।

এবার পঞ্চগড় পৌরসভার মোট ভোটার ৩৫ হাজার ১১ জন। এরমধ্যে ১৭ হাজার ১৫১ জন পুরুষ ও ১৭ হাজার ৮৬০ জন নারী ভোটার। ভোট দিয়েছেন ২১ হাজার ১৬৭ জন, বাতিল হয়েছে ৮৮টি, বৈধ ২১ হাজার ৯৭৯টি। ভোট পড়েছে ৬৩.০২ শতাংশ।

উল্লেখ্য, পঞ্চগড় পৌরসভায় প্রথমবারের মতো জয় পেয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাকিয়া খাতুন। পঞ্চগড় পৌরসভায় তিনিই প্রথম নারী প্রার্থী হিসেবে মেয়রের চেয়ারে বসবেন। মেয়র পদে গতবার নির্বাচন করে বিএনপি প্রার্থী তৌহিদুল ইসলামের কাছে পরাজিত হন তিনি। এই জয় জনগণের জয়, এই জয় শেখ হাসিনার জয় অভিহিত করে জাকিয়া খাতুন বলেন, আমার দেওয়া প্রতিশ্রুতি পূরণে আমি ওয়াদাবদ্ধ।

এদিকে সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মোস্তফা কামাল, ২ নম্বর ওয়ার্ডে মাজেদুর রহমান ইরান, ৩ নম্বর ওয়ার্ডে আরিফ হোসেন, ৪ নম্বর ওয়ার্ডে মো. লুৎফর রহমান, ৫ নম্বর ওয়ার্ডে হাসনাত মো. হামিদুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডে সফিকুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ডে সাইদুল ইসলাম, ৮ নম্বর ওয়ার্ডে আশরাফুল আলম, ৯ নম্বর ওয়ার্ডে আব্দুল্লাহ আল মামুন বাবু নির্বাচিত হন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে বিউটি বেগম, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে এলিজা আকতার এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে রাহেনা বেগম নির্বাচিত হয়েছেন।#