পার্বতীপুরে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে সাংবাদিক সম্মেলন


মোঃ মোক্তারুজ্জামান মোক্তা, পার্বতীপুর প্রতিনিধি :
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে উন্নয়নমুলক কর্মকান্ডের কথা তুলে আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে সাংবাদিক সম্মেলন করেছেন শফিকুল ইসলাম শাহ।

রুরাল জার্নালিষ্ট ফাউন্ডেশন পার্বতীপুর শাখা কার্যালয়ে তিনি নিজ এলাকার উন্নয়ন শীর্ষক লিখিত বক্তব্য তুলে ধরেন। তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল মানুষের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করা। মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলাদেশ গড়ে তোলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ একটি উন্নয়ন ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। তারই ধারাবাহিকতায় হরিরামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড এর মেম্বার হিসেবে অবকাঠামো উন্নয়নের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে ২০১৭ সালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ও ২০ টি জরুরী ফোন সহ ডিজিটাল ক্যালেন্ডার উপজেলা পর্যায় সহ সমগ্র ইউনিয়নে বিতরন করি। জাতীয় দিবসগুলো উদ্যাপনে গুরুত্বপূর্ন ভুমিকা পালন সহ সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ডের চিত্র তুলে ধরে পিভিসি ব্যানার গোটা ইউনিয়নে স্থাপন করি। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক লিফলেট বিতরন, মাইকিং, মাস্ক,স্যানিটাইজার ও নো মাস্ক নো সার্ভিস বিতরন করি। বর্তমানে দুঃস্থ্য শীতার্থদের মাঝে কম্বল বিতরন অব্যাহত রয়েছে।

২০১৬ সালে ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর সরকারের প্রাপ্ত অনুদান উপকারভোগীদের কাছে পৌঁছে দেয়ার ব্যবস্থা করি। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে সচেতনতামুলক প্রচারনা লিফলেট বিতরন চলমান রয়েছে। ইউনিয়নকে আরও গতিশীল ও সমৃদ্ধ করতে মোঃ শফিকুল ইসলাম শাহ উপজেলা প্রার্থী যাচাই বাচাই কমিটির কাছে ইউনিয়নের চেয়াম্যান প্রার্থী হিসেবে আবেদনপত্র জমা দিয়েছেন। এর আলোকে কমিটি একটি সঠিক সিন্ধান্ত নেবে বলে মনে করেন তিনি। শফিকুল ইসলাম শাহ প্রামানিক উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের শাহ পাড়া গ্রামের সাবেক ইউপি মেম্বার মরহুম আনছার আলী শাহ এর পুত্র। পার্বতীপুর ডিগ্রী কলেজ থেকে বিএসসি উত্তীর্ন পাশ করে শিক্ষকতা শুরু করেন। ২০০৮ সাল থেকে আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে সংগঠনের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি। #