সমাবেশের ডাক বিএনপির : ঢাকা সহ ৬ সিটিতে


মানবকথা ডেস্ক : ভোট কারচুপির প্রতিবাদে ঢাকা উত্তর ও দক্ষিণসহ ছয়টি সিটি করপোরেশনে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে গত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বরিশাল মহানগরের বিএনপির মেয়র প্রার্থী মজিবুর রহমান সরোয়ার।

‘ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম মহানগর, বরিশাল মহানগর, খুলনা মহানগর এবং রাজশাহী মহানগরের মেয়র প্রার্থীরা’ এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার বলেন, আমরা চট্টগ্রাম যেতে চাই। সেখানে গিয়ে জনগণকে আমরা বলবো, কেমন ভোট হয়েছে- সেটা আপনারা জানেন। সেজন্য আগামী ১৩ ফেব্রুয়ারি ভোট কারচুপির প্রতিবাদে চট্টগ্রামে আমরা সমাবেশ করবো। পরে ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি, ২৭ ফেব্রুয়ারি খুলনায় সমাবেশ হবে এবং রাজশাহীতে ১ মার্চ আমরা সমাবেশ করবো।

এরপরে আগামী ৩ মার্চ ঢাকা মহানগর উত্তর এবং ৪ মার্চ দক্ষিণে আমরা সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্যই এই সমাবেশগুলো অনুষ্ঠিত হবে বলেও জানান মজিবুর রহমান সরোয়ার।

তিনি বলেন, জনগণের সামনে আমরা গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের কথা বলতে চাই। প্রধানমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলতে চাই, জনগণের কাছে আমাদেরকে যেতে যাতে কোনো বাধা দেয়া না হয়। কারণ গণতান্ত্রিক অধিকার হিসেবেই আমরা আমাদের সমাবেশ করতে চাই।

সমাবেশ থেকে জনগণের কাছে বার্তা দেয়ার প্রসঙ্গে মজিবুর রহমান সরোয়ার বলেন, আমরা সমাবেশে জনগণের কাছে তুলে ধরবো, কিভাবে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ হয়। আর এই সরকারের অধিনে যে নির্বাচন হয় না, সেজন্য আমরা বলবো- আমরা একটি নিরপেক্ষ সরকারের অধিনে ভোট চাই। আর জনগণের ভোটের অধিকার তাদের কাছে ফিরিয়ে দেয়া হোক।

গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য আমরা কথা বলছি জানিয়ে তিনি বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচনের পর আমাদের বিবেক নাড়া দিয়েছে। দেখলাম, বরিশাল, রাজশাহীতে যা ঘটছে- আর চট্টগ্রাম নির্বাচনের পর আমরা দেখলাম, সরকারের একটুও শুভবুদ্ধির উদায় হয়নি।

সরকার প্রায়ই গণতন্ত্রের কথা বলে উল্লেখ করে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, নির্বাচনে বিএনপি জয়ী হতে না পারে, সেটা তারা আগে থেকেই পরিকল্পনা করছে। তাই জনতার সামনে আমাদের উপস্থিত হওয়া দরকার।

সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, উত্তরের তাবিথ আউয়াল, চট্টগ্রাম সিটি করপোরেশনের ডা. শাহাদাত হোসেন, বরিশালের মজিবুর রহমান সরোয়ার, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল উপস্থিত ছিলেন।

এছাড়া সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও উপস্থিত ছিলেন। #