পার্বতীপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত- ২০২১


নিজিস্ব প্রতিনিধি : উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, পার্বতীপুর, দিনাজপুর এর আয়োজনে অদ্য ৮ই মার্চ ২০২১ ইং তারিখে উপজেলা হল রুমে আর্ন্তজাতিক নারী দিবসের উপর এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়সার রিয়াদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার শাকিনা বিনতে শরীফ।

সভায় আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান লতিফা বেগম, পার্বতীপুর আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সরদার, খোলাহাটি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, উপজেলা পরিদের ভাইসচেয়ারম্যনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, অতিথি বৃন্দ, সুধীবৃন্দ , এনজিও প্রতিনিধি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পবিএ কোরআন তেলাওয়াত, গীতা ইত্যাদি পাঠ দিয়ে আলোচ্য কর্মসূচীর সূচনা হয়। আলোচনার শুরুতে মহিলা বিষয়ক কর্মকর্তা স্বাগত বΪবের মাধ্যমে কর্মসূচীর বিষয় সকলের মাঝে আলোকপাত করেন। বর্তমান বিশ^ায়ন যুগে পুরুষের পাশাপাশি মহিলারা সম পরিমানে এগিয়ে যাচ্ছে। বর্তমানে নারীরা রাষ্টীয় ক্ষমতায় ,সচিবালয়, প্রশাসন, সেনাবাহিনী সহ সর্বক্ষেএে নিজের যোগ্যতা ও মেধায় সফলতার সঙ্গে কাজ করছে, যা দেশের জন্য মঙ্গল ও সুনাম বয়ে এনেছে। নারীরা নিজেদের নায্য দাবী ও অধিকার আদায়ে সচেষ্ট হয়েছে। স্থানীয় সবকার থেকে শুরু করে জাতীয় পর্যায়ে ও নারী নের্তৃত্বের বিকাশ ঘটছে। সরকারের পাশাপাশি এনজিওরা নারীদের কর্মসংস্থান সৃষ্টি, আত্মনির্ভরশীল করা, নায্য ও অধিকার আদায়ে সচেতনতা বৃদ্বি কল্পে প্রশিক্ষন, কর্মশালা, সহায়তা, কারিগরী জ্ঞান, সম্পদ হস্তান্তর সহ বিভিন্ন সহায়তা প্রদান করে আসছে। উদ্দেশ্য একটাই নারীদের বড় একটা অংশকে আত্মনির্ভরশীল করে তোলা। পুরুষের পাশাপাশি নারীরা এগিয়ে গেলে, দেশ আরো এগিয়ে যাওয়ার ক্ষেএে বড় নিয়ামক হিসেবে কাজ করবে, যা সকলের কাম্য । উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ভাইস চেয়ারম্যান সহ অন্যান্য অতিথিবৃন্দও আলোচনা সভায় বΪতা রাখেন। #