মিডিয়া প্রতিনিধিদের সাথে মত বিনিময় সভা আমারবাজার লিমিটেড সৈয়দপুর


নিজিস্ব প্রতিনিধি : আমারবাজার লিমিটেডের সৈয়দপুর কার্যালয়ে স্থানীয় মিডিয়া প্রতিনিধিদের সঙ্গে এক মত বিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

‘ডিজিটাল প্লাটফর্মে প্রযুক্তিবান্ধব কর্মসংস্থান তৈরিতে কাজ করছে আমারবাজার লিমিটেড।’ গতকাল ১১ মার্চ ২০২১, সৈয়দপুরস্থ আমারবাজার লিমিটেডের কার্যালয়ে এই মত বিনিময় সভায় বক্তারা এ কথা বলেছেন। স্থানীয় মিডিয়া প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন আমারবাজার লিমিটেডের জিএম গোলাম রব্বানি, মাসুদুর রহমান, সুলতান আহমেদ পল্টু, আরিফ সোহেল ও আইন পরামর্শক মো. সাইফুল ইসলাম এবং আমারবাজার লিমিটেড সৈয়দপুর অফিসের দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাহী মো. জাহাঙ্গীর আলম। মত বিনিময় সভায় বক্তব্য রাখেন সৈয়দপুর মিডিয়া ব্যক্তিত্ব সাকির হোসেন বাদল খন্দকার সোহেল আহমেদ। এ ছাড়া বিপুল সংখ্যক স্থানীয় সাংবাদিক এই মত বিনিময় সভায় উপস্থিত থেকে প্রশ্ন করেছেন।

অনলাইনভিত্তিক ই-কমার্স প্লাটফর্ম প্রতিনিয়ত ছড়িয়ে পড়ছে বাংলাদেশে। ই-কমার্স এখন মানুষের বিশ্বব্যাপী সময়ের দাবি। অনেক প্রতিষ্ঠানই বিশ্বাসের সাথে বাজারে স্থায়ী জায়গা করে নিয়েছে। অন্যদিকে, এমন অনেক প্রতিষ্ঠান রয়েছে যাদের বিরুদ্ধে অভিযোগ আকাশসম। ঠিক এমন মিশ্র পরিস্থিতিতে আমারবাজার লিমিটেড (এবিএল) যাত্রা শুরু করেছে। এই প্রতিষ্ঠান আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু ২০১৭ সালে; ৪ মে। নানা চড়াই-উৎরাই পেরিয়ে আমারবাজার লিমিটেড ৪ বছরে পা দিয়েছে।

আমারবাজার লিমিটেড বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধিত বেসরকারি লিমিটেড প্রতিষ্ঠান। ট্রেড লাইসেন্স নং : ০৩-০৭৩৫১৪ (ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন)। আমারবাজার লিমিটেড স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে ই-চুক্তিভিত্তিক পণ্য বেচাকেনা করে। আমরা প্রতিশ্রুতিবদ্ধ উচ্চমানের পণ্য এবং ব্যতিক্রমী গ্রাহকসেবা দিতে। প্রকৃত ও নির্ভরযোগ্য প্রস্তুতকারক এবং সরবরাহকারীদের থেকেই আমরা পণ্য ক্রয় করে। ফলে সর্বোচ্চ সাশ্রয়ী মূল্যে পণ্য নিশ্চিত হয়। শহর থেকে বন্দর, বন্দর থেকে তৃণমূলের গ্রাহকদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, গুরুত্বপূর্ণ উপজেলা ও থানা স্তরে আমারবাজার লিমিটেড (এবিএল) থেকে গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় পণ্য সরবরাহ করছে।

গ্রাহকদের স্বার্থ সবসময় আমারবাজারের কাছে অগ্রাধিকার হিসেবেই বিবেচিত। গ্রাহক ঠিক কী খুঁজছেন; তা খুঁজে পাওয়া আমরা সহজ করে দিয়েছে আমারবাজারে আধুনিক অনলাইন মার্কেট প্লেস। আমাদের ওয়েব পোর্টালে রয়েছে কয়েক হাজার পণ্য। রয়েছে কোম্পানি নির্ধারিত মূল্যও। ওয়েবসাইটে রয়েছে পণ্যের সুবিস্তৃত পরিসর বৈদ্যুতিক সামগ্রী, গৃহ সরঞ্জাম, বিভিন্ন খাবার, শিশুর খাবার, মুদি, পানীয়, কসমেটিকস, ফ্যাশনেবল আইটেম, আসবাব, গৃহসজ্জা সরঞ্জাম, আইটি পণ্য, যোগাযোগ পণ্য, যানবাহন, গহনা, বালু-সিমেন্ট ইত্যাদি।

আমারবাজার লিমিটেডের আমারবাজার ইতোমধ্যে প্রায় ৫০টি প্রতিষ্ঠানের ই-ডিস্ট্রিবিউটরশিপ নিয়েছে। অনলাইনে অংশীদারিত্বের চুক্তিভুক্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে উল্লেখযোগ্য নামগুলো এসিআই লিমিটেড, আরএফএল ইলেকট্রনিক্সস লিমিটেড, রিগেল ফার্নিচার, ইফাদ মাল্টিপ্রোডাক্টস লিমিটেড, আরিত্রা কম্পিউটার (এইচপি), সেরা ইলেকট্রনিক্স, ওয়েস্টার্ন ইলেকট্রনিক্স, ফ্যাশন মার্ট ইন্টারন্যাশনাল, পুষ্টি, ডেনিস, ড্রিম ওয়াটার পিউরিফায়ার লিমিটেড, ভূঁইয়া এন্টারপ্রাইজ, এনকো ল্যাবরেটরিজস লিমিটেড, সামগ্রী কাস্টমার প্রোডাক্টস, কোকোলা খাদ্য পণ্য, ইনফিনিটি গ্রুপ, সাইন্স মেইড লিমিটেড, উদয় নিট, প্যারাসল ল্যাঙ্গুয়েজ লিমিটেড, ব্যাংলাদেশ সুগার মিলস লিমিটেড, হাতিম, যমুনা ইলেকট্রনিক্স, ইউনিলিভার বিডি লিমিটেড ও ইফাদ অটোস লিমিটেড। ওই তালিকায় ক্রমাগত যুক্ত হচ্ছে নেস্লে বাংলাদেশ লিমিটেড, রানার অটোমোবাইল, স্কয়ার কনজুমার ও টয়লেট্রি, যমুনা ইলেকট্রনিক্স এবং অটোমোবাইলস, সিটি গ্রুপ, এডিবল ওয়েল, এস্কয়ার ইলেকট্রনিক্স লিমিটেড, কিয়াম, কালেকশন লিমিটেড, বাঙ্গা মিলার্স লিমিটেড (প্রাণ গ্রুপ), নিউজিল্যান্ড ডেইরি, প্রাণ ফুডস লিমিটেড, এনটিএইচ (নেক্সাস ট্রেড হাউস) ইত্যাদি। আমারবাজার লিমিটেডের গ্রাহকরা এসএসএল কমার্স ব্যবহার করে সব পণ্যের মূল্য পরিশোধ করতে পারছেন। বিশেষ করে নগদ, বিকাশ, যেকোনো ভিসা কার্ড ইত্যাদি।

আমারবাজার লিমিটেডের মূল লক্ষ্য অনলাইনভিত্তিক ই-কমার্স ব্যবস্থা ব্যবহার করে সর্বাধুনিক প্রযুক্তির ডিজিটাল লেনদেন নিশ্চিত করা। শহর থেকে তৃণমূল পর্যন্ত গ্রাহকদের দোরগোড়ায় সাশ্রয়ী মূল্যে স্বনামধন্য কোম্পানির মানসম্পন্ন পণ্য পৌঁছানোর ব্যবস্থা করা। ব্যবসায়ের সর্বোচ্চ নীতি-নৈতিকতা বজায় রেখে বিপণনের পাশাপাশি সামাজিক এবং জাতীয় দায়বদ্ধতাকে গুরুত্বপূর্ণ মনে করি আমরা। ডিজিটাল বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিকাশে সর্বোচ্চ ভূমিকা পালন করার দৃঢ় প্রতিশ্রুতি রয়েছে আমাদের। আমাদের একমাত্র লক্ষ্য গ্রাহক সন্তুষ্টি। আমাদের প্রধান শক্তি আমাদের লাখ লাখ গ্রাহক।

আমারবাজার লিমিটেড দেশের খ্যাতনামা প্রায় ১০০টি কোম্পানির সাথে অনলাইন ই-সেলস পার্টনার। বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যসমূহের কোনোরকম মূল্য পরিবর্তন না করে আমারবাজার পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য সৃজন করছে। চুক্তিবদ্ধ কোম্পানিগুলোর সাথে নির্দিষ্ট পার্সেন্টেজে পণ্য বিপণনের নীতি নির্ধারিত হয়। প্রতিষ্ঠানগুলো থেকে প্রাপ্তব্য কমিশনই হচ্ছে আমারবাজার লিমিটেডের লভ্যাংশ বা লাভ। দেশের প্রচলিত পেমেন্ট গেটওয়ে (নগদ/বিকাশ/এসএসএল কমার্স/ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড) ব্যবহার করে একজন ভোক্তা তার পছন্দের পণ্য ক্রয় করতে পারেন। পণ্যের অর্ডারের বিপরীতে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে (ঢাকা শহরে এবং ঢাকার বাইরে) হোম ডেলিভারি দেওয়া হচ্ছে। চালু হচ্ছে আমারবাজারের স্বপ্নের প্রিভিলাইড কার্ড। আমারবাজারের অ্যাপস ব্যবহার করে এই কার্ড দিয়ে নির্ধারিত দোকান থেকে গ্রাহক কিংবা সাধারণ ক্রেতা যে কোনো পণ্য ক্রয় করতে পারবেন। নির্দিষ্ট কমিশন, প্রমোশন, ইনসেনটিভ, ক্যাশব্যাক, কুপন, মূল্য ছাড় কিংবা ডিসকাউন্টে একজন রিটেইলার হিসেবে কাজ করতে পারেন। আমারবাজার লিমিটেড ইতোমধ্যে অসংখ্য প্রতিষ্ঠানের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি সম্পাদন করেছে। চুক্তি অনুযায়ী আমারবাজারের উন্মুক্ত ‘আমার দোকান’ প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য আপলোড করার সুযোগ পাচ্ছে। বাংলাদেশের যে কোনো স্থানের ক্রেতা তার পছন্দের পণ্য ক্রয়ের জন্য আমার দোকান ক্লিক করে তার এলাকার নিকটস্থ দোকান [যদি থাকে] তা থেকে সে তার চাহিদামতো পণ্য ক্রয় করতে পারবেন। আমারবাজার লিমিটেডের সকল প্রকার লেনদেন ডিজিটালাইজড। আমারবাজার লিমিটেড তার নিবন্ধিত ক্রেতাদের মধ্যে বিক্রয় বৃদ্ধির লক্ষ্যে পণ্য বিক্রয়ের বিপরীতে তাৎক্ষণিক, দৈনিক, সাপ্তাহিক ক্যাশব্যক, কুপন বা প্রমোশন প্রদান করছে। #

  1. Dr.Roknuzzaman Bulet March 12, 2021, 2:38 pm

    ABL is a rainbow in a cloudy sky.

Comments are closed.