কিছু ক্ষেত্রে ভারত থেকেও এগিয়ে বাংলাদেশ : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

অনলাইন ডেস্ক :
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আজ রোববার রংপুরের পীরগাছা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

সবাইকে করোনার টিকা নেওয়ার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, অর্থনৈতিক, সামাজিকসহ সবগুলো সূচকেই আমরা পাকিস্তান থেকে এগিয়ে আছি। কিছু কিছু ক্ষেত্রে আমরা ভারত থেকেও এগিয়ে আছি।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ রোববার রংপুরের পীরগাছা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশকে করোনামুক্ত করতে সবাইকে টিকা নিতে হবে। বাঁচতে হলে আমাদের সবাইকে টিকা নিতে হবে। ভয় পাওয়ার কোনো কারণ নেই। এ টিকা সম্পূর্ণ নিরাপদ। মিথ্যা প্রচারণায় কান দেওয়া চলবে না। আমি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলাম। আমি ও আমার পরিবারের সবাই টিকা গ্রহণ করেছে, কারও কোনো সমস্যা হয়নি। আমাদের মা, বাবা, ভাই-বোনসহ পরিবারের সব সদস্যকে টিকা নিতে হবে। দেশকে ভালোবেসে, পরিবারের সবাইকে ভালোবেসে এবং দেশের মানুষকে ভালোবেসে টিকা গ্রহণ করতে হবে। আমরা যে যে অবস্থানে আছি, সে অবস্থান থেকেই দেশের সাধারণ মানুষকে টিকার গুরুত্ব বোঝাতে হবে, টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। আজকের শহীদ দিবসে আমাদের প্রতিজ্ঞা করতে হবে, টিকা গ্রহণের জন্য সবাই কাজ করবে।

টিপু মুনশি বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশ সফল হয়েছে। পৃথিবীর বহু দেশ এখনও করোনার টিকা সংগ্রহ করতে পারেনি। কিন্তু বাংলাদেশে শুরুতেই টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব, সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের কারণেই এটা সম্ভব হয়েছে। বাংলাদেশ আজ করোনা মোকাবিলায় সফল।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের সব মানুষকে টিকা গ্রহণ করতে হবে। অনেক টাকা খরচ করে, চেষ্টা করে সরকার টিকা সংগ্রহ করেছে। আমরা যদি সময় মতো এ টিকা গ্রহণ না করি, তা হলে টিকা সংগ্রহের গুরুত্ব থাকবে না। মানুষকে বাঁচাতে হবে। আপনারা সময়মতো টিকা নিন। প্রয়োজনে প্রতিটি ইউনিয়নে, প্রতিটি ওয়ার্ডে করোনা টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন বুথ করেন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে সাধারণ মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। প্রতিটি ইউনিয়নের হিসাব রাখা হবে, কোন দিন কোন ইউনিয়নে কতজন মানুষ টিকা গ্রহণ করল। সবাই টিকা গ্রহণ করলে আমাদের দেশ করোনামুক্ত হবে।

টিপু মুনশি বলেন, আমাদের স্বাধীনতার ৫০ বছর পর আমরা পাকিস্তান থেকে সবদিক দিয়ে এগিয়ে গেছি। আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৩ বিলিয়ন মার্কিন ডলার। আর পাকিস্তানের মাত্র ২৪ বিলিয়ন মার্কিন ডলার। অর্থনৈতিক, সামাজিকসহ সবগুলো সূচকেই আমরা পাকিস্তান থেকে এগিয়ে আছি। কিছু কিছু ক্ষেত্রে আমরা ভারত থেকেও এগিয়ে আছি। এগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব এবং অক্লান্ত পরিশ্রমের কারণে। তিনি দিনরাত কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর স্বপ্ন উন্নত ও সমৃদ্ধশালী  বাংলাদেশ গড়ার জন্য। ভাষা শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্বপ্ন ছিল স্বাধীন, সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ। শহীদদের রক্ত অগণিত মা-বোনের ইজ্জতের  বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমাদের সবাইকে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. তানজিনা আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা ফেরদৌস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুল ইসলাম, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন ও  সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মাহমুদ মিলন।

পরে বাণিজ্যমন্ত্রী রংপুর জেলা পরিষদ আয়োজিত বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।#