উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ধর্মঘট প্রত্যাহার


অনলাইন ডেস্ক : প্রশাসনের আশ্বাসে সাড়ে চার ঘণ্টা পর সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গে ট্যাঙ্কলরি মালিক ও শ্রমিক ইউনিয়নের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মোহাম্মদ শামসুজ্জোহা ও উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনি সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে চুরি হওয়া তেল উদ্ধারের দাবিতে আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ধর্মঘট পালন শুরু করে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি মালিক শ্রমিক ইউনিয়ন।

ধর্মঘটের কারণে বাঘাবাড়ী পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপো থেকে তেল উত্তোলন না করায় উত্তরাঞ্চলের ১৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ হয়ে যায়। প্রশাসনের সঙ্গে শ্রমিক নেতাদের আলোচনার পর দুপুর সাড়ে ১২টায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনি সরকার বলেন, গত ১৬ মার্চ সন্ধ্যায় বাঘাবাড়ী পদ্মা ওয়েল কোম্পানি থেকে নয় হাজার লিটার তেল নিয়ে বগুড়ায় যাচ্ছিল একটি ট্যাঙ্কলরি। এটি বগুড়া জেলার শেরপুরে পৌঁছালে ছিনতাইকারীর কবলে পড়ে। তারা তেলসহ লরিটি ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা করলে পুলিশ ট্যাঙ্কলরির চালক ও হেলপারকে গ্রেপ্তার করে। তাঁদের দেওয়া তথ্যমতে ট্যাঙ্কলরিটি উদ্ধার করে পুলিশ। ট্যাঙ্কলরি উদ্ধার হলেও তেল উদ্ধার হয়নি। ঘটনাটি পরিকল্পিত ছিল। ছিনতাই হওয়া তেল উদ্ধারের দাবিতে ট্যাঙ্কলরি মালিক ও শ্রমিকরা এই ধর্মঘট পালন শুরু করে। পরে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।#

সূত্র:- https://www.ntvbd.com/bangladesh/সাড়ে-৪-ঘণ্টা-পর-উত্তরবঙ্গ-ট্যাঙ্কলরি-শ্রমিক-ধর্মঘট-প্রত্যাহার