ফুলবাড়ীতে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন এমপি ফিজার


মেহেদী হাসান উজ্জ¦ল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর আশ্রণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের নির্মানাধিন কাজের অগ্রগতি পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মো: মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

মঙ্গলবার দুপুরে ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর এলাকার অশ্রয়ন প্রকল্প ঘুরে দেখেন তিনি। পরিদর্শন কালে তিনি ভূমিহীন ও গৃহহীনদের বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় তিনি বলেন,সরকার উদ্যোগ নিয়েছেন কেউ যেন ভূমিহীন ও গৃহহীন না থাকেন। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এছাড়াও তিনি কোভিড-১৯ এর তৃতীয় পর্যায় মোকাবেলায় সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে বলেন এবং মাস্কব্যাবহারের নির্দেশনা প্রদান করেন। এর পর তিনি একে একে উপজেলার সবগুলো আশ্রন প্রকল্প পরিদর্শন করেন। এ সময় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে ফুলবাড়ী উপজেলায় বরাদ্দকৃত ঘরের নির্মাণ কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার নির্দেশ দেন এমপি. মোস্তাফিজুর রহমান ফিজার।

পরিদর্শন কালে উপজেলা পরিষদ চেযারম্যান মো: আতাউর রহমান মিল্টন,উপজেলা নির্বাহী অফিসার মো: রিয়াজ উদ্দিন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: কানিজ আফরোজ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শাফিউল ইসলামসহ ইউপি চেয়ারম্যানগণ,বিভিন্ন সরকারী বর্মকর্তা ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো: রিয়াজ উদ্দিন বলেন,প্রধানমন্ত্রীর আশ্রণ-২ প্রকল্পের আওতায় ফুলবাড়ী উপজেলায় মোট ৭৬৯টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে। দুই শতাংশ জমির উপরে দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ঘর নির্মাণ কাজ এখন প্রায় শেষ প্রান্তে। ঘরের কাজ সম্পন্ন হলে,গৃহহীন পরিবারগুলোর মাঝে খুব শিঘ্রই ঘরগুলো হস্তান্তর করা হবে।