আটোয়ারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


নিতিম চন্দ্র বর্মন পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কোভিড-১৯ সংক্রমনের কারনে স্বল্প পরিসরে বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচির মধ্যে ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে এবং স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি এবং বাংলাদেশ স্কাউটস এর অংশ গ্রহনে কুজকাওয়াজ , স্বাস্থ্যবিধি মেনে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, জাতির শান্তি, সমৃদ্ধি দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা, সন্ধায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল অন্যতম।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহেদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসি ইজার উদ্দীন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. হুমায়ুন কবীর, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ নুরুল ইসলাম, সাবেক সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, অর্থ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পশিম উদ্দীন আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা মাইন উদ্দীন আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ, বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের আহবায়ক মাজেদুর রহমান বকুল, সদস্য আল মামুন রশিদ বিপ্লব ও হবিবুল্লাহ বেলালী (হাবিব)।