দিনাজপুরের ১৩টি উপজেলার সাংবাদিকরা প্রধান মন্ত্রীর অনুদান থেকে বঞ্চিত


দিনাজপুর প্রতিনিধি :
মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী সরকারের দেওয়া সাংবাদিকদের জন্য বরাদ্দকৃত টাকা দিনাজপুরের ১৩টি উপজেলার দেড় শতাধিক তৃনমূল পর্যায়ের সাংবাদিক অনুদান থেকে বঞ্চিত।

২০২০ ইং সালের ৩রা মার্চ কোভিড-১৯ শুরু হওয়ার পর থেকে দিনাজপুরের ১৩টি উপজেলার দেড় শতাধিক জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকরা সরকারের নানা রকম সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। বর্তমান চলতি মাসে সরকারের ৬ কোটি টাকা সাংবাদিকদের জন্য বরাদ্দ্যের ঘোষনা দেওয়া হলেও দিনাজপুরের ১৩টি উপজেলায় দেশ শতাধিক তৃনমূল পর্যায়ের সাংবাদিক এই অনুদান থেকে বঞ্চিত। তারা সরকারের ভালো মন্দ সব বিষয়ে জীবনের ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ করে। অনেকে দীর্ঘ ২৭-৩০ বছর ধরে এই সাংবাদিকতা পেশায় জড়িয়ে রয়েছে। বর্তমান দিনাজপুরের ১৩টি উপজেলায় দেড় শতাধিক মফস্বল সাংবাদিক মানবতার জীবন যাপন করছে।

একজন সাংবাদিক জানান, পত্রিকা অফিস থেকে জেলা ও উপজেলা পর্যায়ের যারা দায়িত্বশীল ভাবে দীর্ঘদিন ধরে এই পেশায় কাজ করছে সেই অফিস থেকে তালিকা সংগ্রহ করে সরাসরি মাননীয় প্রধান মন্ত্রীর তথ্য মন্ত্রনালয় থেকে অথবা জেলা প্রশাসক এর দপ্তর থেকে এবং উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে সরকারের দেওয়া বরাদ্দ্য তালিকা অনুযায়ী দেওয়ার আহব্বান জানিয়েছেন। সাংবাদিকেরা সমাজের দর্পন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকেরা সরকারি ভাবে কোন অনুদান পাচ্ছে না। এ ব্যাপারে দিনাজপুর ১৩টি উপজেলার মফস্বল সাংবাদিকেরা মাননীয় প্রধান মন্ত্রীর আসুহস্তক্ষেপ কামনা করেছেন।#