কাল মাগুরায় রেল লাইনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী


বিশেষ প্রতিনিধি : মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেল লাইন নির্মাণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

মাগুরা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ সময় মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণ প্রান্তে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ উপলক্ষে রেলমন্ত্রী বুধবার দুপুর ১২টায় মাগুরা সদর উপজেলার হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ আসাদুল হক জানান, এক হাজার ২০২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে মধুখালী থেকে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হবে। এছাড়া, মাগুরা ও কামারখালীতে দুটি নতুন স্টেশন ও দুটি প্লাটফর্ম, দুটি সেড নির্মাণ, একটি আন্ডারপাস, গড়াই ও চন্দনায় দুটি মেজর রেলসেতু, ২৮ মাইনর ব্রিজ ও কালভার্ট নির্মাণ করা হবে। এর পাশাপাশি, সিগন্যালিং ও ইলেকট্রিক্যাল কাজ করা হবে। এ কাজের জন্য ১৩০ একর ভূমি অধিগ্রহণের কাজ চলছে। #