জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল সমাবেশ স্মারকলিপি প্রদান

গাইবান্ধা প্রতিনিধি :
জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দ ও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তুকি দিয়ে সকল শিক্ষার্থীর বেতন ফি মওকুফের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠন কার্যালয় চত্বরে জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ স¤পাদক রাহেলা সিদ্দিকা, সাংগঠনিক স¤পাদক বন্ধন কুমার বর্মন, মাছুদা আক্তার, কলি রানী বর্মন, উম্মে নিলুফা তিন্নি প্রমূখ। বক্তারা আসন্ন ২০২১-২০২২ সালের জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দ, করোনা কালীন পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তুকি দিয়ে সকল শিক্ষার্থীদের বেতন-ফি মওকুফ, পর্যাপ্ত ফিল্ড হাসপাতাল নির্মাণ, শিক্ষার্থীদের মেসভাড়া বাসাভাড়া মওকুফে রাষ্ট্রীয় প্রজ্ঞাপন, করোনাকালে ক্ষতিগ্রস্ত শিক্ষক-শিক্ষারথী-কর্মকর্তা-কর্মচারীদের জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা, স্বৈরাচারী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গাইবান্ধার ব্যবসায়ী হাসান আলীর হত্যাকারী পুলিশ সহ সকল জড়িতদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান। সেইসাথে সকল শিক্ষার্থীকে ভ্যাকসিন দিয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্যা¤পাস খোলার রোডম্যাপ ঘোষণা, শ্রমজীবী জনগণের খাদ্য ও কর্মসংস্থানের নিশ্চয়তারও দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। #

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন


গাইবান্ধা প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ গাইবান্ধা শহর শাখার সদস্য সচিব মাহির উপর হামলাকারীদের গ্রেফতারসহ শাস্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরের ডিবি রোডে ঘন্টাব্যাপী এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটির কুটির শিল্প বিষয়ক সম্পাদক মোঃ মেহেদী হাসান বাবু, উপ-তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আহসান হাবীব নাহীদ, গাইবান্ধা জেলা সহ-সভাপতি শাহ জামিল সরকার, সাধারন সম্পাদক মোঃ আসিউজ্জামান শর্শী, যুগ্ন- সাধারন সম্পাদক সামচুল হক সজিব, ইমরান হোসেন, রাজু প্রধান প্রমুখ।

বক্তারা বলেন, মাহি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকার পরও সন্ত্রাসীরা তার পরিবারের উপর বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করছেন। মাহির উপর সন্ত্রাসী হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানান।#

সুন্দরগঞ্জে বোরধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় অভ্যন্তরীণ বোরধান সংগ্রহে কৃষক নির্বাচন উপলক্ষে উন্মুক্ত লটারী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা অভ্যন্তরীণ খাদ্য শষ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে লটারী অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফের সভাপতিত্বে লটারী উপলক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন এবং লটারী নির্বাচন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সৈয়দ রেজা-ই মাহমুদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এ.এইচ.এম তৌহিদুল্লাহ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুমী কায়ছার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এ.কে এম ফরিদুল হক, বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ, উজেলা ভাইস চেয়ারম্যান উম্মে ছালমা, রীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক বাবলু, সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি বাবলু মিয়া, এসএপিপিআই সাদেক হোসেন প্রমুখ। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৩৫ হাজার ৯৫৩ জন কৃষকের মধ্যে হতে ৩ হাজার ৮৬৩ মেট্রিকটন ধান সংগ্রহের জন্য কৃষক নির্বাচন করা হয়। প্রতিজন কৃষক ২ মেট্রিকটন করে ধান দিতে পারবে। প্রতি কেজি ধান ২৭ টাকা দরে ক্রয় করা হবে।