বদরগঞ্জে থেমে নেই যমুনাশ্বরী নদী হতে বালু উত্তোলন


ফারুক হোসেন নয়ন, বদরগঞ্জ(রংপুর) প্রতিনিধি :
রংপুরের বদরগঞ্জে প্রশাসনের অনুমতি না থাকলেও থেমে নেই নদী হতে বালু উত্তোলন। প্রশাসনের নাকের ডগায় বালু উত্তোলন করে চলছে বালু বিক্রির মহাউৎসব অথচ প্রশাসন নিরব।

সরেজমিন শনিবার (২৯ মে) বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউপির সোনার পাড়া এলাকায় যমুনা নদী হতে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন ও বিক্রির মহাউৎসবের চিত্র চোখে পড়ে।
নাগেরহাট সোনার পাড়া এলাকার প্রভাবশালী ব্যক্তি ফোকলা জামান সহ বেশ কয়েকজন নদী হতে বালু উত্তোলন করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

কিন্তুু সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজ্বস আয়।
কথা হয় সোনার পাড়ার আঃ সালামের ছেলে ফোকলা জামানের সাথে জামান জানান, আমরা নদী হতে বালু উত্তোলন করে বিক্রি করছি ঠিক আছে কিন্তু জন্য প্রশাসন ও স্থানীয় ক্ষমতাসীন লোকদের টাকা দিতে হয়।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, নদী হতে বালু উত্তোলন করার জন্য রাস্তা, আবাদি জমি সহ নদী গর্ভে বিলিন হয়ে যাচ্ছে আমাদের ফসলি জমি, এ ছাড়াও যমুনাশ্বরী নদীর উপরের কোটি টাকার সেতুটিও হুমকির মুখে। আমাদের দাবি প্রশাসন যত দ্রুত সম্ভব যেন প্রজনীয় ব্যবস্থা গ্রহন করেন।
ফোকলা জামান আরও বলেন, আমি সহ আমার সহপাঠীদের সাংবাদিকরা যথই লেখা লেখি করুক আমাদের কিছুই হবে না।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হাবিবুর রহমান জানান, বিষয়টি নিয়ে আমরা খুবই তৎপর, যত দ্রুত সম্ভব আমরা বালু ব্যবসায়ীদের আইনের আওতায় আনা হবে।#