বিদ্যুৎ বঞ্চিত চার গ্রামের মানুষ প্রতিবাদে মানববন্ধন


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের সমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়া গ্রামের প্রায় ৩০০ পরিবার বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ওই গ্রামবাসীরা।

গতকাল রবিবার ফুলবাড়ী-বিরামপুর সড়কের জয়নগরস্থ দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানবববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ইউপি সদস্য ফেরাজুল শাহ, ভুক্তভোগী মাসুদ রানা, রাজু ইসলাম, অমল কিস্কু, দেওয়ান টুডু, বংশী কিস্কু, জয়ন্ত মার্ডি প্রমুখ।

ভুক্তভোগীরা বলেন,দীর্ঘ দুইবছর আগে শিবনগর ইউনিয়নের সমশেরনগর, পাঠকপাড়া, লক্ষ্মণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়া গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য কাঠামো গঠন করা হলেও অজানা কারণে আজো ওই গ্রামগুলোতে বিদ্যুৎ পৌঁছেনি। পল্লী বিদ্যুতের পাশাপাশি গ্রামগুলোতে নেসকোর (পিডিবি) সংযোগ থাকায় এই জঠিলতা তৈরি হয়েছে। মুজিববর্ষে শহর থেকে গ্রামে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হলেও আমরা আজো বিদ্যুৎ সুবিধা বঞ্চিত। অসহনীয় গরমে দুর্ভিষহ জীবনযাপন করতে হচ্ছে আমাদের।

এবিষয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর জেনারেল ম্যানেজোর (প্রশাসন-জিএম) মো: গোলাম আজম এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ওই এলাকায় পিডিবি কতৃক বিদুৎ সরবারাহ করা হয়েছে, সে কারনে তাদের এরিয়ার মধ্যে পল্লী বিদুৎ সংযোগ দেয়া সম্ভব নয়। বিষয়টি নিয়ে ফুলবাড়ী বিদুৎ সরবারহ (পিডিবি) কর্মকর্তার সাথে যোগাযোগ করে তাদের জানানো হয়েছে এবং যারা না বুঝে আন্দোলন করেছেন তাদেরকেও বিষয়টি বুঝিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়েছে, পিডিবি কতৃপক্ষ বিষয়টি তদন্ত সাপেক্ষে তাদের বিদুৎ সংযোগ দেয়ার আশ^াস দিয়েছেন।

এদিকে ফুলবাড়ী বিদুৎ সরবারাহ আবাসিক প্রকৌশলী মো: উজ্জ্বল আলী জানান বিদুতের পোল স্থাপনের কাজ শুরু করা হয়েছে,আগামী এক সপ্তাহর মধ্যে ওই এলাকায় বিদুৎ সংযোগ দেয়া হবে।