বাংলাদেশ সেনাবাহিনী নেপালকে করোনা চিকিৎসা সামগ্রী দিলো


অনলাইন ডেস্ক : কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বন্ধুত্বের নিদর্শনস্বরূপ নেপাল সেনাবাহিনীকে জরুরি চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার (৩ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করোনা মহামারির দ্বিতীয় ঢেউ বিশ্বের বিভিন্ন দেশে বিপজ্জনকভাবে বিস্তার লাভ করেছে। বাংলাদেশের বন্ধু প্রতীম রাষ্ট্র নেপালেও করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এ পরিপ্রেক্ষিতে নেপাল সেনাবাহিনীর অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনী দেশটির সেনাবাহিনীর জন্য জরুরি চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী উপহার হিসেবে প্রদানের উদ্যোগ গ্রহণ করে।

বৃহস্পতিবার সকালে ঢাকার বাংলাদেশ বিমান বাহিনী ঘাটি বঙ্গবন্ধু’তে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে ভারপ্রাপ্ত সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ নেপালের রাষ্ট্রদুত ডা. বানসিধর মিশরার কাছে এসব চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন।

এসব সামগ্রীর মধ্যে রয়েছে বিভিন্ন প্রকারের জরুরি ওষুধ, পিপিই সেট, হ্যান্ড স্যানিটাইজার, সার্জিক্যাল মাস্ক, ডিসপোজেবল ক্যাপ, এক্সামিনেশন গ্লাভস ইত্যাদি।

বাংলাদেশ সেনাবাহিনীর এ সহায়তা নেপাল সেনাবাহিনীকে কোভিড পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, বন্ধু প্রতীম প্রতিবেশী দেশ নেপালে ২০১৫ সালের ভয়াবহ ভূমিকম্পের পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল চিকিৎসা ও খাদ্য সহায়তা প্রদানের উদ্দেশ্যে নেপালে প্রেরণ করা হয়েছিল। #