খুলনায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু


অনলাইন ডেস্ক : খুলনা ১০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মোট নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা পজিটিভ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুহাষ রঞ্জন হালদার।

খুলনায় বিধিনিষেধ আরোপ করা তিন থানা এলাকায় সংক্রমণ কমছে বলে দাবি করেছেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। তিনি আগামীতে করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধ আরও বৃদ্ধি হবে কি না সে বিষয় আলোচনার করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার জন্য আগতদের লম্বা লাইন দেখা গেছে। ১০০ শয্যার এই হাসপাতালে ১৩০ জন রোগী রয়েছে বলে জানান খুলনা মেডিকেল কলেজ আরএমও ডা. সুহাষ রঞ্জন হালদার। তিনি স্বীকার করেন হাসপাতালে লোকবল সংকট রয়েছে।

গত ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত খুলনা মহানগরের সদর থানা সোনাডাঙ্গা থানা এবং খালিশপুর থানায় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। একইসঙ্গে জেলার রুপসা উপজেলা ৬ থেকে ১০ জুন বিধিনিষেধ চলছে। এছাড়া পাইকগাছা উপজেলা সদরে ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে, আজ দুপুরে নগরীর খানজাহান আলী সড়কের দুই পাশেই দেখা যায় দোকানপাট একপাশে খুলে কেনাবেচা চলছে।

খুলনা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, গতকাল খুলনায় মোট ২৭৯ নমুনা পরীক্ষার পর শনাক্ত হয়েছে ৮১ জনের। আক্রান্তের হার শতকরা ২৯ ভাগ।#