পার্বতীপুর হেল্পিং সেন্টারের উদ্যোগে এতিমখানায় কুরআন ও মাদ্রাসায় বৃক্ষরোপন


সোহেল সানী, পার্বতীপুর :
দিনাজপুরের পার্বতীপুরে ৩০ কর্মজীবী তরুণ নিজেদের উদ্যোগে সম্মিলিতভাবে হেল্পিং সেন্টারের পক্ষ থেকে আজ শুক্রবার সকালে রাজাবাসর ডাঙ্গাপাড়ার এতিমখানায় আল কুরআন বিতরন ও হাফিজিয়া মাদ্রাসায় বৃক্ষ রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এতিমখানা ও মাদ্রাসার কমিটির সভাপতি-সধারণ সম্পাদকসহ সকল সদস্য বৃন্দ। তরুণদের সংগঠন ‘পার্বতীপুর হেল্পিং সেন্টার’ ২০ থেকে ৩০ বছরের এই এই কর্মজীবী তরুণেরা এ মানবিক কাজগুলো করে আসছে। এসময় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রানা আহম্মেদ ও সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শেখসহ অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

২০১৪ সাল থেকে সেচ্ছাসেবী তরুণদের সংগঠন ‘পার্বতীপুর হেল্পিং সেন্টার’ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজ করছে। মূমুর্ষ রোগীর জন্য বিনা মূল্যে রক্ত, গৃহহীন মানুষের ঘর নির্মাণ, বৃক্ষ রোপণ, আর্থিক সহায়তা, ধর্মীয় উৎসবে সেমাই, চিনি, শাড়ী লুঙ্গি বিতরণ, ফ্রি মেডিক্যাল ক্যাম্পিং, ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং, শীতবস্ত্র বিতরণ, মানবতার দেওয়াল স্থাপন।

‘পার্বতীপুর হেল্পিং সেন্টারের সভাপতি শেখ বরকতুল্লা রাফি বলেন, করোনায় হেল্পিং সেন্টার একবেলার খাবার বিতরণ, অসহায় পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, স্কুল-কলেজে প্রতিভা বিকাশ, পরিষ্কার পরিচ্ছন্ন দেশ গড়ার লক্ষে হেল্পিং সেন্টার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।