ধামইরহাটে ২২ হাজার গাছের চারা রোপনের উদ্বোধন  

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে ২শ বছরের পুরনো শালবনে ও আলতাদিঘী জাতীয় উদ্যান এলাকায় সাড়ে ২২ হাজার চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার ১৪ জুন বেলা সাড়ে ১১ টায় জাতীয় উদ্যানের শালবন এলাকায় মহুয়া, ডেউয়া ও গর্জন প্রজাতির ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করেন ধামইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল।

পাইকবান্দা রেঞ্জ কর্মকর্তা একে এম ফরহাদ জাহানের সভাপতিত্বে সুফল প্রকল্পের আওতায় ষ্টেন্ড ইনপ্রুভমেন্ট শাল এসোসিয়েট বাগান সৃজনে লক্ষে এ বৃক্ষরোপণ কর্মসুচি।  চারা রোপন কার্যক্রমের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, ধামইরহাট বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. ইস্রাফিল হোসেন, ধামইরহাট প্রেস ক্লাবের সভাপতি আব্দুল আজিজ, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, সাংবাদিক আবু মুছা স্বপন, সাংবাদিক মাসুদ সরকার প্রমুখ।

বনবিট কর্মকর্তা আব্দুল মান্নান জানান, শালবনের সাথে সহায়ক প্রজাতি হিসেবে, মহুয়া, ডেউয়া ও গর্জন, চাপালিশ, আমলকি, হরিতকী, বহেরা, জাম, শাল, জারুল,ঢাকিজাম, বনকাঠালসহ ২২ প্রজাতির গাছের চারা এ প্রকল্পের মাধ্যমে রোপন করা হবে। ধামইরহাট,পত্নীতলা ও পাইকবান্দা বিটের দায়িত্বরত ফরেষ্ট রেঞ্জ অফিসার ফরহাদ জাহান জানান, আলতাদিঘী জাতীয় উদ্যানের উন্নয়ন কল্পে বরাদ্দকৃত ৩৫ কোটি টাকার কাজ সম্পন্ন হলে জাতীয় উদ্যানের শ্রী বৃদ্ধি পাবে এবং পর্যটকদের নিকট দৃষ্টিনন্দন স্থান হিসেবে পরিচিতি লাভ করবে ও দর্শনার্থীর সংখ্যা বৃদ্ধি পাবে।