রংপুর বিভাগে করোনা শনাক্ত ৭১৫, মৃত্যু ৮


অনলাইন ডেস্ক : রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল- শুক্রবার সকাল) নতুন করে ৭১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছে আটজন। এর মধ্যে দিনাজপুর জেলার চারজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, লালমনিরহাটের একজন এবং পঞ্চগড়ের একজন রয়েছেন।

শুক্রবার (২ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য জানান।

আবু মো. জাকিরুল ইসলাম জানান, শনাক্ত হওয়া ৭১৫ জনের মধ্যে রংপুরে ২৭২ জন, ঠাকুরগাঁওয়ে ১২৫ জন, দিনাজপুরে ১০৩ জন, গাইবান্ধায় ৬৪ জন, লালমনিরহাটে ৫১ জন, কুড়িগ্রামে ৩৭ জন, নীলফামারীতে ৩২ জন এবং পঞ্চগড়ে ৩১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৬ জন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ২ হাজার ৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭১৫ জন করোনা শনাক্ত হয়। পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৭৯ শতাংশ। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও আটজন দেশে ফিরেছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৮ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ হাজার ১৬০ জন শনাক্ত হয়েছে। মারা গেছে ৫৩৭ জন।

এর মধ্যে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৭২২ জন আক্রান্ত ও ১৯৩ জনে মৃত্যু; রংপুর জেলায় ৬ হাজার ৩০২ জন আক্রান্ত ও ১১৪ জনের মৃত্যু; ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৫০৯ জন আক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু; গাইবান্ধায় ২ হাজার ২০৬ জন আক্রান্ত ও ২৫ জনের মৃত্যু; নীলফামারীতে ১ হাজার ৯১৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু; কুড়িগ্রামে ১ হাজার ৮৪৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু; লালমনিরহাটে ১ হাজার ৫৫৩ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু এবং পঞ্চগড়ে ১ হাজার ১০২ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে। #