কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা


মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম : সোমবার দুপুর ২.৩২টা। অতিমাত্রায় বোঝাই ট্রলি দুর্ঘটনা। অল্পের জন্য হতাহত নেই। কুড়িগ্রাম প্রেসক্লাবের পাশে রাস্তায়। একটি ট্রলিতে মাত্রারিক্ত ধান প্রায় ৭টন (১০০ বস্তা *৭০কেজি) বহনের ফলে রাস্তার মাঝে হঠাৎই ইঞ্জিন ফ্রেম ভেঙে পড়ে। কোনো কিছুর সাথে ধাক্কা না লাগায় জানমালের ক্ষতি হয়নি। ভেবে দেখুন কী এক অবস্থা! এত মাল নিয়ে এসব যানবাহন রাস্তায় বেরোয় কিভাবে? প্রিয় পাঠকের কাছে এ প্রশ্নের উত্তর ছেড়ে দেয়া হলো।

পুলিশকে ম্যানেজ করে এগুলো রাস্তায় দ্রুত গতিতে দাপিয়ে বেড়ায় যেন দেখার কেউ নেই। অথচ প্রতি দিন রাস্তায় মোটরসাইকেল থামিয়ে অনেক ব্যাস্ত মানুষকে হয়রানি করা হচ্ছে।

অপরদিকে উটতি বয়সের কিছু ছেলে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাচ্ছে হরদম। তাদেরকেও থামানোর যেনো কেউ নেই। কেনো যে এমন হচ্ছে তার কোনো উত্তরও নেই।

এ অবস্থায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য কাকে দায়ী করা হবে। কে এ বিশৃঙ্খলার দায়িত্ব নেবে? এর সঠিক জবাব কে দিবে সে-ও অনিশ্চিত।

এদিকে রোবার বিকেলে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ছিনাই বাজার এলাকায় ঢাকা থেকে কুড়িগ্রাম গামী হানিফ পরিবহনের সাথে নছিমনের মুখোমুখি সংঘরষে নছিমনের চালক জসিম উদ্দিন (২৩) মারা গেছে।