কুমিল্লার ঘটনায় ৪৩ জন আটক

অনলাইন ডেস্ক : কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার জেরে হামলা ও সংঘর্ষের ঘটনায় ৪৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার ঘটনার পর থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত তাদের আটক করা হয়।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন আজ ঘটনাস্থল পরিদর্শনে এসে এই তথ্য জানান। তিনি বলেন, কুমিল্লার ঘটনাটি অবশ্যই উসকানিমূলক। এ ঘটনায় কুমিল্লায় মোট ৪৩ জনকে আটক করা হয়েছে। এখনো এ ব্যাপারে মামলা হয়নি।

এদিকে সংহিসতা ছড়ানোর ঘটনায় কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ের দুর্গামণ্ডপ পরিদর্শন করেছে আওয়ামী লীগের পর্যবেক্ষক দল। আজ দুপুরে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদের নেতৃত্বে পর্যবেক্ষক দলে ছিলেন দলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ এমপি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ওয়াসিকা খানমসহ কুমিল্লা জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এ সময় হুইপ আবু সাঈদ আল মাহমুদ বলেন, বাংলাদেশের সব ধর্মের লোকজনই স্বাধীনভাবে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। হঠাৎই একটি দেশদ্রোহী চক্র দেশবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করতে এখানে ষড়যন্ত্রমূলকভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে।

পরে আওয়ামী লীগের পর্যবেক্ষক দল কুমিল্লা নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *