খালেদার মুক্তি দাবিতে বিএনপির গণঅনশন শনিবার


অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২০ নভেম্বর (শনিবার) সারাদেশে গণঅনশন কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি আরও বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার অসুখ এমন পর্যায়ে পৌঁছেছে যে চিকিৎসকরা বলছেন তার দেশের বাইরে চিকিৎসা করাটা অত্যন্ত জরুরি। তারা বলছেন তাকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন। কারণ এখানে যে চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত ভালো হাসপাতাল হলেও এখানে সব ধরনের ইকুইপড নেই। সুতরাং তার বিদেশে চিকিৎসাটা আজকে সবচেয়ে বড় জরুরি।
হায়াত-মউত আল্লাহর হাতে জানিয়ে মির্জা ফখরুল বলেছেন, আমাদের নেত্রীর জীবন রক্ষার জন্য প্রয়োজনে আমরা আমাদের জীবন পর্যন্ত উৎসর্গ করবো। আসুন সেভাবে আমরা প্রস্তুতি নেই, সেভাবে কাজ করি।

মির্জা ফখরুল বলেন, যে নেত্রী গণতন্ত্রের জন্য তার সারাটা জীবন অতিবাহিত করলেন। যিনি একজন গৃহবধূ ছিলেন, শুধু জনগণের অধিকার আদায় করার জন্যে রাস্তায় নেমেছিলেন, দেশের পথে প্রান্তরে ছুটে বেরিয়েছেন। সেই দেশনেত্রী খালেদা জিয়াকে আজকে অন্যায়ভাবে, বেআইনিভাবে একটা মিথ্যা মামলা সাজিয়ে বছরের পর পর আটক করে রাখা হয়েছে।